Templates by BIGtheme NET
১০ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৫ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ৩ রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

দীপিকা থেকে শাহরুখ, মানসিক সমস্যায় ভুগেছেন যেসব বলিউড তারকা

প্রকাশের সময়: অক্টোবর ১০, ২০২১, ৮:৪৯ অপরাহ্ণ

১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য প্রতিপাদ্য নিয়ে সারা বিশ্বেই দিবসটি পালিত হচ্ছে। করোনা মহামারির কারণে বিষণ্নতা ও উদ্বেগের মতো মানসিক সমস্যা সমগ্র বিশ্বেই বেড়ে গেছে। বলিউডের ঝলমলে জগতের তারকারাও এই সমস্যার বাইরে নয়। রূপালী পর্দায় এসব তারকাদের হাসিমুখে দেখা গেলেও অনেক বলিউড তারকাই মুখোমুখি হয়েছেন এই সমস্যায়। মানসিক সমস্যার কথা অকপটে স্বীকারও করেছেন তারা।

দীপিকা পাড়ুকোন
অভিনয় জীবনে দুর্দান্ত সাফল্য আসলেও এক পর্যায়ে দীর্ঘদিন ধরে বিষণ্নতায় ভুগছিলেন বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন। তবে বিষয়টি নিয়ে লুকাছাপায় যাননি তিনি। বরং ভক্তদের কাছে নিজের মানসিক সমস্যার কথা অকপটে স্বীকার করেছেন। এমনকি নিয়মিত নিজের অভিজ্ঞতা ভক্তদের কাছে শেয়ারও করেছেন তিনি। এমনকি তার মতো যারা এই মানসিক সমস্যায় ভুগছেন তাদের সাহায্য করার জন্য মেন্টাল হেলথ সেন্টার খোলারও ইচ্ছা আছে তার।

আনুষ্কা শর্মা
জনপ্রিয় বলিউড তারকা আনুষ্কা শর্মাকেও যেতে হয়েছে মানসিক সমস্যার মধ্যদিয়ে। এই নিয়ে প্রকাশে কথা বলতে কখনো ইতস্তত করেননি আনুষ্কা। মানসিক স্বাস্থ্য নিয়ে মানুষের মধ্যে সচেতনতা তৈরির জন্য কাজ করে যেতে চান তিনি।

শাহরুখ খান
২০১০ সালে কাঁধের অস্ত্রোপচারের পর মানসিকভাবে ভেঙে পড়েছিলেন বলিউড কিং শাহরুখ খান। দীর্ঘদিন এই সমস্যার নিয়ে লড়াই করার পর সামলে নিয়েছিলেন তিনি।

হৃতিক রোশন
বলিউডের হার্টথ্রুব নায়ক হৃতিক রোশনকে অন্তত দুইবার বিষণ্নতার মতো মানসিক সমস্যা মোকাবেলা করতে হয়েছে। বিষণ্নতার কারণে তার ওজনও বেড়ে গিয়েছিল। এ সময় গণমাধ্যমে এ নিয়ে মুখ খুলেছিলেন হৃতিক। মানসিক সমস্যা নিয়ে চিকিৎসকের শরণাপন্নও হতে হয়েছিল তাকে। এখন সেসব সমস্যা কাটিয়ে উঠেছেন এই বলিউড অভিনেতা। সামজে মানসিক সমস্যা নিয়ে যেসব নেতিবাচক ধ্যান-ধারণা আছে তা একদিন দূর হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

করণ জোহর
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা-প্রযোজক করণ জোহর এক সময় এতোটাই বিষণ্নতায় ভুগছিলেন যে ভেবেছিলেন তার কখনো স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন না। এ কারণে তাকে চিকিৎসকের দারস্থ হয়ে ওষুধ সেবন পর্যন্ত করতে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seven + 4 =