Templates by BIGtheme NET
৯ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ২৫ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিশেষ ভাতা পাচ্ছেন ১৬ উপজেলার সরকারি ব্যাংকাররা

প্রকাশের সময়: জানুয়ারি ৯, ২০২২, ৮:২০ অপরাহ্ণ

সরকার কতৃক হাওড়, দ্বীপ ও চর হিসেবে ঘোষিত দেশের ১৬ উপজেলার রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলির কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশেষ ভাতা নির্ধারণ করা হয়েছে।

রোববার (০৯ জানুয়ারি) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

সার্কুলারে বলা হয়, মন্ত্রিপরিষদের অর্থ বিভাগের সুপারিশের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলোতে কর্মরত স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের পদানুসারে ভাতা নির্ধারণ করা হয়েছে।

সার্কুলারে আরও বলা হয়, সার্কুলার জারির দিন অর্থাৎ আজ থেকেই এই সরকার কতৃক হাওড়, দ্বীপ, চর হিসেবে ঘোষিত ১৬ উপজেলার রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলির স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীরাদের জন্য এই ভাতা কার্যকর হবে।

পদানুসারে ৭ম থেকে তদুর্দ্ধ গ্রেডের কর্মচারীরা সর্বোচ্চ ৫ হাজার টাকা এবং ২০ তম গ্রেডের কর্মকর্তারা ১ হাজার ৬৫০ টাকা করে মাসিক ভাতা পাবেন।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে যোগাযোগব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ-সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকাবহির্ভূত ১৬ উপজেলাকে হাওর, দ্বীপ ও চর উপজেলা হিসেবে ঘোষণা করে গেজেট জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

সেই প্রজ্ঞাপন অনুযায়ী ১৬ উপজেলা হলো- কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম; চট্টগ্রামের সন্দ্বীপ, কক্সবাজারের কুতুবদিয়া, নোয়াখালীর হাতিয়া, সিরাজগঞ্জের চৌহালী, কুড়িগ্রামের রৌমারী ও চর রাজীবপুর, পটুয়াখালীর রাঙ্গাবালী, ভোলার মনপুরা, সুনামগঞ্জের ধর্মপাশা, শাল্লা ও দোয়ারাবাজার; হবিগঞ্জের আজমিরীগঞ্জ এবং নেত্রকোনার খালিয়াজুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

13 − 5 =