Templates by BIGtheme NET
১১ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ২৭ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ , ৭ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দেশব্যাপী এফবিসিসিআই’র শীতবস্ত্র বিতরণ শুরু

প্রকাশের সময়: জানুয়ারি ১১, ২০২২, ৭:২১ অপরাহ্ণ

করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে দেশব্যাপী হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলোতে মাস্ক, অক্সিজেন সিলিন্ডার, কনসেনট্রেটরসহ বিভিন্ন চিকিৎসা উপকরণ সরবরাহ করেছিলো এফবিসিসিআই। পরিস্থিতির অবনতি হলে সামাজিক দায়বদ্ধতা থেকে আবারও একই কার্যক্রম হাতে নেয়া হবে বলে জানিয়েছেন এফবিসিসিআই’র সভাপতি জসিম উদ্দিন। তবে সবার সম্মিলিত সহযোগিতায় যথাযথ স্বাস্থ্যবিধি পালনের মাধ্যমে করোনা সংক্রমণ প্রতিহত করা সম্ভব বলেও মনে করেন তিনি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে এসব কথা বলেন এফবিসিসিআই’র সভাপতি। এ সময় তিনি দরিদ্র মাদ্রাসা শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেন।

এ সময় এফবিসিসিআই সভাপতি বলেন, এরইমধ্যে ৪১টি জেলা চেম্বার অব কমার্সের কাছে কম্বল পাঠানো হয়েছে। শীতার্ত মানুষের কষ্ট লাঘবে ৫০ হাজার কম্বল বিতরণ করা হবে। তবে কোন জেলার আরো চাহিদা থাকলে, ঐ জেলার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে বাড়তি কম্বল সরবরাহ করবে এফবিসিসিআই। এছাড়াও কম্বলের পাশাপাশি সোয়েটারও বিতরণ করা হবে।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, দেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়নে নিয়মিত কার্যক্রমের পাশাপাশি, এফবিসিসিআই সবসময়েই সমাজের প্রতি দায়বদ্ধ থেকেছে। তারই অংশ হিসেবে শীতার্ত মানুষের দুর্ভোগ কমাতে দেশব্যাপী শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত নিয়েছে এফবিসিসিআই। ভবিষ্যতে যে কোন সমস্যা কিংবা সংকটে দেশের মানুষের পাশে থাকবে এফবিসিসিআই।

শীতবস্ত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয় পঞ্চগড়, চাঁপাইনবাবগঞ্জ, সিলেট, গাজীপুর, গাইবান্ধা, বরিশাল, রংপুর জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও বান্দরবান উইমেন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি। চেম্বারের সভাপতিরা এফবিসিসিআই’র এই মহতী উদ্যোগকে স্বাগত জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি মোঃ আমিন হেলালী, সালাহউদ্দীন আলমগীর, মোঃ হাবীব উল্লাহ ডন, এম.এ. রাজ্জাক খান রাজ এবং এফবিসিসিআই’র ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক স্ট্যান্ডিং কমিটির ডিরেক্টর-ইন-চার্জ মোহাম্মদ বজলুর রহমানসহ অন্যান্য পরিচালকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × four =