Templates by BIGtheme NET
১৩ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ২৯ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ভিপি নুর এতো ঘন ঘন লাইভে আসেন কেন?

প্রকাশের সময়: জানুয়ারি ১৩, ২০২২, ২:১৯ অপরাহ্ণ

ফেসবুক লাইভে আসা যেন প্রতিদিনকার রুটিন হয়ে দাঁড়িয়েছে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের, যেখানে বিভিন্ন সময় তিনি সরকারবিরোধী নানা বক্তব্য দিয়ে থাকেন। বিষয়টি স্বাভাবিক হলেও ইদানিংকালে অস্বাভাবিকভাবে ফেসবুক লাইভে আসছেন নুর।

আগে প্রতিদিন একবার লাইভে আসলেও এখন তিনি আসছেন তিন থেকে চারবার। আর এসেই দিচ্ছেন বিভিন্ন উস্কানীমূলক বক্তব্য।

ফেসবুক লাইভে এসে নুরের সে উত্তেজিত বক্তব্য শুনে যে কারোই মনে হবে তিনি তার চিন্তায় নেই। অন্য কারও ষড়যন্ত্রের চিন্তা নূরের মুখ দিয়ে বের হচ্ছে।

ইদানিং ঢাকাস্থ বিদেশী দুতাবাদগুলোর সঙ্গে যোগাযোগে সক্রিয় হয়ে উঠেছেন নুর। এ নিয়ে তার ফেসবুকে বেশ কয়েকজন বিদেশী কূটনীতিকের সঙ্গে হাস্যোজ্জ্বল বৈঠকের ছবি পোস্ট করতে দেখা গেছে।

নুরের ঘনিষ্ঠ সহযোগীদের বরাতে জানা গেছে, বাংলাদেশের ওপর বিভিন্ন বৈদেশিক নিষেধাজ্ঞা আরোপের জন্য নুর বেশ কয়েকজন বিদেশী দূতাবাস কর্মকর্তাকে অনুরোধ জানিয়েছেন।

অন্যদিকে, নুরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আরো বেশী করে সক্রিয় হতে পরামর্শ দিয়েছেন বিদেশি কূটনীতিকরা। বিভিন্ন আন্দোলনের নামে রাস্তায় যথেষ্ট লোকসমাগমে ব্যর্থ হওয়ার পর তাকে এই পরামর্শ দেন ওই কর্মকর্তারা। এতে সকলের দৃষ্টি নূরের দিকে থাকবে বলে জানান তারা।

আর এ কারণেই নুর এতো ঘন ঘন ফেসবুক লাইভে আসেন বলে জানায় তার ঘনিষ্ঠরা।

এ বিষয়ে সরকার দলের প্রতিক্রিয়া জানতে নাম প্রকাশ না করার শর্তে একজন শীর্ষ ব্যক্তি বলেন, নুরকে কোনো পর্যায়ের রাজনীতিবিদই মনে করে না সরকার। সে মানুষের আবেগ ঠকিয়ে খাচ্ছে, তাকে অহেতুক গুরুত্ব দিয়ে গুরুত্বপূর্ণ করে তোলার কোনো পরিকল্পনাও সরকারের নেই। জনগণই একসময় তার প্রতারণা বুঝে ফেলবে। তখনই শিক্ষা হবে নুরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 + 11 =