Templates by BIGtheme NET
১৩ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ২৯ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ , ৯ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিপিএলের মাঠে দর্শক প্রবেশ নিয়ে অনিশ্চিয়তা

প্রকাশের সময়: জানুয়ারি ১৩, ২০২২, ৬:০০ অপরাহ্ণ

বিশ্বব্যাপী নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। সংক্রমণব্যাধি ভাইরাসের এই ধরনটিতে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এমন পরিস্থিতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর আয়োজনে বিপত্তি না থাকলেও দর্শক প্রবেশ নিয়ে ভাবাচ্ছে বিসিবিকে। তবে পরিস্থিতি বিবেচনায় দর্শকশূন্য মাঠেই বিপিএল আয়োজনের আভাস পাওয়া যাচ্ছে।

বিপিএলের সবশেষ আসরে দর্শকপূর্ণ ছিল গ্যালারি। পরের বছরই ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের সংক্রমণ। করোনার কারণে বিপিএল আয়োজন না করলেও দেশি ক্রিকেটারদের নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আয়োজন করে বেশ সফলতা পায় বিসিবি। দর্শকশূন্য মাঠে টুর্নামেন্টটির সফল আয়োজনের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজও আয়োজন করে বিসিবি।

করোনার প্রকোপ খানিকটা কমে যাওয়ায় পাকিস্তান সিরিজে পঞ্চাশ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয় বিসিবি। ওই সিরিজটিও বেশ সফলতার সঙ্গে শেষ করে বিসিবি। পরে বিপিএলের মাঠে দর্শক বাড়ানোর ভাবনা থাকলেও এখন পিছু হটতে হচ্ছে। দেশব্যাপী ওমিক্রণ রোধে সরকারি বিধিনিষেধের কারণে বিকল্প ব্যবস্থা নিতে হচ্ছে বোর্ডকে।

টুর্নামেন্ট আয়োজন করা হলেও দর্শক প্রবেশ নিয়ে সংশয় রয়েছে। আজ বৃহস্পতিবার বিসিবির পরিচালক জালাল ইউনুস বলেন, ‘দর্শকদের প্রবেশ করানোর ব্যাপারে একটা শঙ্কা আছে। টুর্নামেন্ট হবে ইনশাআল্লাহ। কিন্তু দর্শক ভেতরে ঢোকানোর ক্ষেত্রে আমাদের চিন্তা করতে হচ্ছে। আদৌ আমরা দর্শক অনুমোদন দিতে পারবো কী না, এটা একটা প্রশ্ন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen − sixteen =