Templates by BIGtheme NET
১৪ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কেন প্রতিপক্ষের দলে ভিড়েছেন মৌসুমী?

প্রকাশের সময়: জানুয়ারি ১৪, ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ণ

জমে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন (২০২২-২৪)। ২৮ জানুয়ারি এফডিসিতে ভোটগ্রহণ হবে। নির্বাচন উপলক্ষ্যে এরই মধ্যে নতুন ভোটারসহ সংশোধিত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এরই মধ্যে একটির নেতৃত্ব দিচ্ছেন বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। অন্য প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ।

দুই প্যানেলেই তারকাশিল্পীরা প্রতিদ্বন্দ্বিতার জন্য যোগ দিয়েছেন। তবে মজার বিষয় হচ্ছে— গত ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেলের বিরুদ্ধে লড়েছিলেন চিত্রনায়িকা মৌসুমী।

সেবার ওই প্যানেলের কাছে পরাজিত হয় মৌসুমীর পুরো প্যানেল। এবার প্রতিপক্ষ সেই মিশা-জায়েদের প্যানেলে ভিড়েছেন চলচ্চিত্রের প্রিয়দর্শনীখ্যাত এ নায়িকা। গুরুত্বপূর্ণ কোনো পদে নয়, কার্যকরী সদস্যপদে লড়ছেন তিনি।

মৌসুমী কেন গতবারের প্রতিপক্ষের প্যানেলে নির্বাচন করতে এলেন এমন প্রশ্ন চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রায় সবার কাছেই।

বুধবার এফডিসিতে মনোনয়ন জমা দিতে এসেছিলেন মৌসুমী। এ সময় মিশা-জায়েদের প্যানেলের হয়ে নির্বাচন করার কারণ জানতে চাওয়া হলে তিনি বলেন, গত বছর থেকেই দেখে আসছি মিশা-জায়েদ শিল্পীদের জন্য ভালো কাজ করছে। বিগত দিনে তাদের কাজগুলো দেখলেই বুঝতে পারবেন শিল্পী সমিতির হয়ে তারা সব কাজই ভালো করেছে। আমি সেই ভালো কাজের সমর্থক হিসেবেই তাদের প্যানেলের হয়ে দাঁড়িয়েছি।

মৌসুমী বলেন, আমি জাস্ট এক্সিকিউটিভ কমিটিতে দাঁড়িয়েছি। ফ্যামিলিগত সমস্যা ও অন্যান্য সমস্যার কারণে গুরুত্বপূর্ণ পদে নির্বাচন করতে পারছি না। তবে আমি মিশা-জায়েদের সঙ্গে আছি।

সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের প্যানেল থেকে আরও অংশ নিচ্ছেন সহসভাপতি মনোয়ার হোসেন ডিপজল, সহসাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ফরহান।

এ প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন চিত্রনায়িক রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, চিত্রনায়ক আসিফ ইকবাল, বাপ্পারাজ, অভিনেতা আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

অন্যদিকে সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণের প্যানেল থেকে আরও প্রতিদ্বন্দ্বিতার জন্য অংশ নিচ্ছেন সহসভাপতি রিয়াজ, সহসভাপতি ডিএ তায়েব, সাধারণ সম্পাদক নিপুণ, সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহানূর, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নিরব হোসাইন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন এবং কোষাধ্যক্ষ আজাদ খান।

এ প্যানেল থেকে কার্যকরী সদস্য হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়ক অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, চিত্রনায়িকা কেয়া, পরীমনি, অভিনেতা নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, গাঙ্গুয়া, সীমান্ত ও অভিনেত্রী জেসমীন।

এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। তার সঙ্গে থাকছেন বিএইচ নিশান ও বজলুর রশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসাবে রয়েছেন পরিচালক সোহানুর রহমান সোহান। এ বোর্ডের সদস্য হিসাবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

6 + 11 =