Templates by BIGtheme NET
১৪ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৩০ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

লাফিয়ে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা

প্রকাশের সময়: জানুয়ারি ১৪, ২০২২, ৬:১৯ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে।

২৪ ঘণ্টায় ২৯ হাজার ৮৭১ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৩৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৯ হাজার ৪২ জন।

শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এর আগেরদিন বৃহস্পতিবার দেশে ৩ হাজার ৩৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল এবং শনাক্তের হার ছিল ১২ দশমিক ৩৩ শতাংশ।  গত বুধবার দেশে ২ হাজার ৯১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই তুলনায় লাফিয়ে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা।

বুলেটিনে জানানো হয়, একই সময়ে দেশে নতুন করে সুস্থ হয়েছেন ৩৫১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে দুইজন পুরুষ ও চারজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্টগ্রাম বিভাগের দুইজন ও  রাজশাহী বিভাগের  একজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 + 12 =